ভান্ডারিয়ায় প্রতারক চক্রের খপ্পরে মুদি ব্যবসায়ী; অভিনব কায়দায় হাতিয়ে নিল ৫০ হাজার টাকা।

মো: মাইনুল হোসেন, ভান্ডারিয়া: পিরোজপুরের ভান্ডারিয়ায় প্রতারক চক্রের খপ্পরে এক মুদি ব্যবসায়ী; অভিনব কায়দায় হাতিয়ে নিল ৫০ হাজার টাকা। ঘটনাটি ঘটেছে গতকাল রবিবার ভান্ডারিয়া পৌর শহরের সৈকত ষ্টোর নামক মুদি ব্যবসায়ী প্রতিষ্ঠানে।

মুদি ব্যবসায়ী মো. চাঁন মিয়া সকালের সময় প্রতিবেদককে জানায় বিকেল অনু: সাড়ে ৩ টার সময় দুই জন অপরিচিত লোক এসে তার দোকানের সামনে দাড়ায়।

তারা দেখতে খুবই স্পমার্ট ও সুদর্শন এবং ভিন্ন ভাষায় কথা বলে। ব্যবসায়ীর কাছে তারা রাধুনী গুড়া মস্লা চাইলে, ব্যবসায়ী চান মিয়া তাদের মধ্যে এক ব্যক্তির কাছে পণ্য হাতে দেয়। তাদের সাথে অপর ব্যক্তি দোকানের ভিতরে প্রবেশ করে বিভিন্ন মালামাল ক্রয়ের জন্য পছন্দ করতে থাকে।

এর পরে এক ব্যক্তি চান মিয়ার কাছে পাঁচশত টাকার দুটি নোট দিয়ে বলে টাকাটা একটু পরিবর্তন করে নতুন একটা এক হাজার টাকার নোট দেন। টাকাটি ব্যবসায়ীর হাতে নিয়ে দেখতেই সে তার স্বাভাবিক জ্ঞান হারিয়ে ফেলে।

ব্যবসায়ীর দাবী তাকে নজর বন্ধী করে তার কাছ থেকে অনু: পঞ্চাশ হাজার টাকা নিয়ে দ্রæত গতিতে প্রতারক চক্র শর্টকে পরে। পরবর্তীতে ব্যবসায়ী বুঝতে পারে যে, এরা দুজনই প্রতারক চক্রের লোক।

এঘটনা ভান্ডারিয়া বন্দরের সিসি টিভির ফুটেজে দেখা যায় ঐ প্রতারক চক্র প্রাইভেট কারে পৌর শহরের মধ্যে প্রবেশ করেছিল এবং প্রাইভেট কারে করেই চলে যায়। ব্যবসায়ী জানায় প্রতারক চক্রের প্রাইভেট কারের নেইম প্লেটে নম্বর দেখা যায় বন্দরের সিসি টিভিতে। এ ঘটনায় ব্যবসায়ী চান মিয়া আর্থিক ভাবে খুবই ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানায়। উল্লেখ্য এ ঘটনায় ব্যবসায়ীদের মাঝে চাঞ্চল্যকর সৃষ্টি হয়।

এবষিয় বন্দর ঔষুধ ব্যবসায়ী মো. মিজানুর রহমান জানায় আমি দেখতে পাই দুই ব্যক্তি খুবই উচা লম্বা মনে হয় এরা পাকিস্তানী এবং চায়না এরা হয়ত নজর বন্দী কিংবা কোন কুফরী চালানের মাধ্যমে অভিনব কায়দায় ব্যবসায়ীর কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছে।