ঈদের উৎসবে হাজার হাজার দর্শনার্থীদের পদচারণায় মুখরিত বঙ্গমাতা সেতু।

সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর প্রতিনিধি: ঈদের ছুটিতে হাজারো দর্শনার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে দক্ষিণাঞ্চলের দৃষ্টিনন্দন বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব সেতু। মুসলমানদের সবচেয়ে বড় উৎসব পবিত্র ঈদুল ফিতরের ঈদের দিনে দর্শনার্থীদের উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে। ঈদের দ্বিতীয় দিনে পরিবার-পরিজন নিয়ে বিনোদনের জন্য পিরোজপুর জেলার বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব সেতুতে ভিড় করছেন হাজারো দর্শনার্থী।

গত শনিবার দুপুর থেকেই বঙ্গমাতা সেতু মুখর হয়ে ওঠে বিভিন্ন বয়সী ও শ্রেণি-পেশার মানুষের পদচারণায়। ঈদে বিনোদনের জন্য পিরোজপুর জেলা শহর ও কাউখালী, ভান্ডারিয়া, নাজিপুর, ইন্দুরকানি, মঠবাড়িয়া, স্বরুপকাঠী সহ পার্শ্ববর্তী এলাকা ঝালকাঠী, রাজাপুর এছাড়াও বরিশাল, খুলনা থেকেও নারী-পুরুষ এবং শিশু-কিশোররাও ভিড় করছে বঙ্গমাতা সেতুতে। প্রতিদিন দর্শনার্থীদের ভিড় জমায় ভ্রাম্যমাণ দোকানপাট, চটপটি-ফুচকা, ছোলা-বাদাম বিক্রেতাদের বিক্রি বেড়ে যাওয়ায় খুশি হকার ও ফুটপাতের ক্ষুদ্র ব্যবসায়ীরা।

দর্শনার্থী তমা খানম বলেন, হরিণপালা ইকোপার্ক ছাড়া আমাদের এলাকায় ভালোমানের তেমন কোনো বিনোদন স্পট নেই। তবে বঙ্গমাতা সেতু হওয়াতে আমাদের জন্য অনেক ভালো হয়েছে। এখন মন চাইলেই আমরা ঘুরতে যেতে পারি। আমিনুল নামে আরেকজন দর্শনার্থী বলেন, মনের আনন্দে আমরা বন্ধুরা মিলে বঙ্গমাতা সেতুতে ঘুরতে এসেছি।