মঠবাড়িয়ায় মা ও ছোট ভাইদের সম্পত্তি দখলের চেষ্টা \ এলাকায় চরম উত্তেজনা

বিশেষ প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় ছোট তিন ভাই ও মায়ের সম্পত্তি দখলের অভিযোগ পাওয়া গেছে বড় ভাই অবসরপ্রাপ্ত বন বিভাগ কর্মকর্তা মতিয়ার রহমান মৃধার বিরুদ্ধে। এমনকি ছোট ভাই নজরুল মৃধার জরাজীর্ণ বসত ঘরটি মেরামতে বাঁধা দিয়েও আসছেন তিনি। বসত ঘরটি এই মূহুর্তে মেরামত করা না হলে যে কোন সময় দূর্ঘটনা ঘটতে পারে। এঘটনায় এলাকায় ব্যপক নিন্দার ঝড় ও উত্তেজনা সৃষ্টি হয়েছে।  অপর দুই ভাই হলেন- মো. খলিলুর রহমান ও হাবিবুর রহমান মৃধা। তারা উপজেলার পশ্চিম পাতাকাটা গ্রামের মৃত. আব্দুর কাদের মৃধার ছেলে।

খলিলুর রহমান, হাবিবুর রহমান ও নজরুল মৃধা জানান, তাদের বাবা ২০০১ সালে মারা যাবার ১০ বছর পরে সকল সম্পত্তি আত্মসাৎ করার জন্য বড় ভাই অবসরপ্রাপ্ত বন বিভিগ কর্মকর্তা মতিয়ার রহমান মৃধা উঠেপরে লেগেছেন। এমনকি মা-বাবার বসবাসকৃত পুরাতন বসত ঘরটি মেরামত করতে বাঁধা দিয়ে আসছেন। বিভিন্ন সময় হামলা চালিয়ে ঘরের বিভিন্ন মালামাল তছনছ করেছেন।

হাবিবুর রহমান মুঠোফোনে জানান, আমি পরিবারসহ চট্টগ্রামে বসবাস করি। বাড়িতে থাকা আমার বতস ঘরটি প্রথমে বিক্রি করে দেয় এবং পরবর্তির্তে ঘরের প্লাটফর্মও চটে ফেলে। বড়ভাইয়ের ভয়ে আমি বাড়িতেও আসতে পারিনা।
নামপ্রকাশ না শর্তে একাধিক গ্রামবাসি জানান, মতিয়ার রহমান বিত্তবান হওয়ায় মা ও সকল ভাইদের সম্পত্তি দখলের চেষ্টা করছেন। কেহই এর সুষ্ঠ সমাধান দিতে পারছেন না। সবাইকে ম্যানেজ করে নিচ্ছেন।

অভিযুক্ত মতিয়ার রহমান মৃধা বলেন, বাবার কাছ থেকে আমি জমি কিনে রেখেছি। এখানে পৈত্রিক হিসেবে নজরুলের কোন জমি নেই, তাই তাকে বাড়ি ছেড়ে চলে যেতে বলেছি।

মঠবাড়িয়া থানার এএসআই লাবনী আক্তার জানান, বিভিন্ন তথ্য প্রমানে  জানাতে পেরেছি এবং বুঝতে পেরেছি মতিয়ার রহমান অবৈধভাবে সকল ওয়ারিশদের বঞ্চিত করে সম্পত্তি দখল করার পায়তার চালাচ্ছেন। ওই বাড়ির ঘটনায় মঠবাড়িয়া থানায় একাধিক অভিযোগ হয়েছে। অধিকাংশ পুলিশ বিষটি অবগত আছেন।