মঠবাড়িয়ায় প্রধানমন্ত্রীর উপহার বিধবা নারীর ঘরে তালা \ আটক-১

সোহেল, বিশেষ প্রতিনিধি : মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের এর অংশ হিসেবে পিরোজপুরের মঠবাড়িয়ায় কাজল বেগমের পাওয়া ঘরে ও গেইটে তালা ঝুলিয়ে দিয়েছে স্থানীয় ভূমিদস্যুরা। এ ঘটনায় ২৩ এপ্রিল শনিবার দুপুরে রুস্তুম খা (৫৭) নামে একজনকে আটক করেছে থানা পুলিশ। সে উপজেলার পশ্চিম মিঠাখালী গ্রামের মৃত. শামসের খার ছেলে।

প্রধানমন্ত্রীর উপহার পাওয়া ঘর মালিক বিধবা কাজল বেগম (৪০) জানান, মাননীয় প্রধানমন্ত্রী অসহায়দের জন্য ঘর দিচ্ছেন এমন সংবাদ শুনে রুস্তুম খার ভাই স্থানীয় জমি মাপার আমিন কবির খা (৫০) আমার কাছ থেকে ৫০ হাজার টাকা নিয়ে তার বাড়ির সামনে থেকে আমাকে ২ শতক জমি লিখে দেন। গত জানুয়ারী মাসে আমি দুই সন্তান নিয়ে ওই ঘরে বসবাস শুরু করি। কিন্তু ঘরে ওঠার পর থেকেই লম্পট রুস্তুম খা আমাকে কু-প্রস্তাব দেয়। আমি তার প্রস্তাবে রাজি না হওয়ায় গত দুমাস আগে আমার ওই ঘরে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় তখন আমি থানায় অভিযোগ দায়ের করেছি। পরে তারা (রুস্তুম খা গং) আমার কোন ক্ষতি করবে না মর্মে আমার সাথে আপোষ করেন। সম্প্রতির তার কু-প্রস্তাব প্রত্যাখ্যান করায় শুক্রবার (২২ এপ্রিল) রাতে আমাদেরকে মারধর করে ঘর থেকে নামিয়ে তালা ঝুলিয়ে দেয়। সে ওই গ্রামের মৃত.ছোবাহান হাওলাদারের স্ত্রী।

ভুক্তভোগী কাজল বেগম আরও জানান, শনিবার দুপুরে বিষটি সাংবাদিকদের জানালে তারা ইউএনও স্যারকে বিষয়টি অবহিত করেন। সাথে সাথে  ইউএনও স্যারের নির্দেশে পুলিশ ঘটনাস্থলে যান। এসময় পুলিশ, সাংবাদিকদের উদ্দেশ্য করে তারা অশালীন মন্তব্য করে। এবং আমাকে মারতে উদ্যত হলে পুলিশ রুস্তুম খাকে আটক করেন।

অভিযুক্ত রুস্তুম খা কু-প্রস্তাবের বিষয়টি অস্বীকার করে বলেন, ওই ঘর প্রবেশ করতে আমি আমার জমি ব্যবহার করতে দিব না, তাই গেইটে তালা মেরেছি।

মঠবাড়িয়া থানার ওসি মুহা. নূরুল ইসলাম বাদল রুস্তুম খাকে আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, তদন্ত করে পরবর্তি আইনগত ব্যবস্থা নেয়া হবে।