মঠবাড়িয়ায় পুলিশের উপস্থিতিতে ইজাদারের ওপর হামলা ॥ টাকা লুটের অভিযোগ

মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ার পুলিশের উপস্থিতিতে বাজারের ইজারাদারের ওপর সন্ত্রাসী হামলা ও টাকা লুটের ঘটনা ঘটেছে। এ ঘটনার বিচার চেয়ে ভুক্তভোগী ইজারাদার ও সাপলেজা ইউনিয়ন আ‘লীর সাধারণ সম্পাদক মজিবর মোল্লা শনিবার সকালে উপজেলা আ‘লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, চলতি ১৪২৯ বঙ্গাব্দে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সাপলেজা বাজার ইজারা পেয়ে যথা নিয়মে গত ১লা বৈশাখ (১৪ এপ্রিল) সকালে বাজারে খাজনা আদায় করতে যাই। কিন্তু স্থানীয় একটি প্রভাবশালী মহলের ইন্দনে ভাইজোড়া গ্রামের সাবেক ইজারাদার রুহুল আমীন ও তার পুত্র সবুজ সহ ১০/১২ জনের একটি দল ইজারা তুলতে বাধা দেয়। এক পর্যায়ে তারা নববর্ষে টহলরত পুলিশের উপস্থিতিতে আমাকে ও আদায়কারী ফারুক হোসেন, সোলায়মানসহ তিনজনকে এলোপাতারি পিটিয়ে গুরুতর আহত করে ব্যাগ ভর্তি টাকা ছিনিয়ে নেয়। 

এসময় উপস্থিত ছিলেন পৌর আ‘লীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আফজাল হোসেন, উপজেলা আ’লীগ প্রচার ও প্রকাশনা সম্পাদক ফজলুল হক মনি, পৌর আ’লীগ সহ-সভাপতি পংকজ সাওজাল, সাপলেজা ইউনিয়ন আ’লীগের সভাপতি সুলতান মাহমুদ, সহ-সভাপতি হুমায়ুন কবির, আহত আদায়কারী সোলায়মান, ফারুক হোসেন প্রমুখ।

প্রতিপক্ষ সাবেক ইজারাদার রুহুল আমীন তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া না গেলেও মঠবাড়িয়া থানার ওসি মুহা. নুরুল ইসলাম বাদল পুলিশের উপস্থিতিতে ইজাদারের ওপর হামলার .খবর সঠিক নয় দাবী করে বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশনা পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে খাজনা আদায়ের ব্যবস্থা করা হয়েছে। তবে ইজারাদারের মারধরের ঘটনায় কোন লিখিত অভিযোগ না পাওয়ায় কোন আইনগত ব্যবস্থা নেয়া যায়নি।