মঠবাড়িয়ায় ভার্চূয়াল পদ্দতিতে গৃহহীনদের জন্য নির্মিত ঘর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

জুলফিকার আমীন সোহেল : মুজিববর্ষ উপলক্ষে দেশের প্রতিটি থানায় স্থাপিত নারী, শিশু, বয়স্ক প্রতিবন্ধী সার্ভিস ডেস্ক এবং গৃহহীন পরিবারের জন্য নির্মিত ঘর ভার্চূয়াল পদ্দতিতে উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনের অংশ হিসেবে পিরোজপুরের মঠবাড়িয়া থানা ১০ এপ্রিল রোববার সকাল ১১ টায় মাননীয় প্রধানমন্ত্রীর সাথে ভার্চূয়াল লাইভে যুক্ত ছিলেন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার (মঠবাড়িয়া সার্কেল) মোহাম্মদ ইব্রাহীম, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহা. নূরুল ইসলাম বাদল, ওসি অপারেশণ আব্দুর হালিম, সেকেন্ড অফিসার এস আই কুদ্দসসহ, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ব্যক্তিবর্গ, পুলিশ সদস্য গণ মাধ্যম কর্মিরা। এছাড়াও মঠবাড়িয়া উপজেলা প্রতিবন্ধি কল্যাণ ফাউন্ডেশনের বিভিন্ন কর্মকর্তা প্রতিবন্ধি সদস্যরা উপস্তিত ছিলেন।

জানা গেছে, মুজিব শতবর্ষ উপলক্ষে বাংলাদেশের প্রতিটি মানুষকে নিরাপদ আশ্রয় দেওয়ার লক্ষ্যেদেশের প্রতিটি থানায় একটি গৃহহীন পরিবারের জন্য গৃহনির্মাণশীর্ষক কর্মসূচি গ্রহণ করে বাংলাদেশ সরকার। বাংলাদেশ পুলিশের সহযোগিতায় দেশের ৫১৯টি থানায় মোট ১৩ কোটি টাকা ব্যয়ে গড়ে তোলা হয় ৫২০টি বাড়ি। সরকারের এমন উদ্যোগে আনন্দিত গৃহহীন মানুষও। মুজিবর্ষে বছরব্যাপী নানা আয়োজন সাজিয়েছিল বাংলাদেশ পুলিশ। কিন্তু করোনা পরিস্থিতির কিছু পরিকল্পনা পুরোপুরি বাস্তবায়িত না হওয়ায় সাশ্রয় হয় বেশকিছু অর্থ। এই অর্থেই প্রধানমন্ত্রীর গৃহ নির্মাণ প্রকল্পে শামিল হয় তারা।

মঠবাড়িয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহা. নূরুল ইসলাম বাদল জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীন পরিবারের জন্য গৃহনির্মাণশীর্ষক কর্মসূচি আওতায় মঠবাড়িয়া উপজেলায় মাত্র একখানা দৃষ্টি নন্দন ঘর নির্মাণ করা হয়েছে