ভান্ডারিয়ায় বাংলাদেশ স্কাউটস দিবস পালন

শফিক আজাদ (উপজেলা প্রতিনিধি )
৮ এপ্রিল বাংলাদেশ স্কাউট দিবস।  ১৯৭২ সালে এই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা স্বাধীনতার মহান স্থপতি    বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশে আন্তর্জাতিক সেচ্ছাসেবি প্রতিষ্ঠান স্কাউটস এর আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করেন এবং এরই  ধারাবাহিকতায় ১৯৭৪ সালে বিশ্ব স্কাউটস সদস্য পদ লাভ করে।স্কাউট আন্দোলনে  ৫ম রাষ্ট্র হিসেবে  বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত হয়েছে। 
৮ এপ্রিল এ দিনটি যথাযোগ্য মর্যাদা পিরোজপুর জেলার ভান্ডারিয়ায় উদযাপন উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।পতাকা উত্তোলন,  রমজানের পবিত্রতা রক্ষায় সচেতনতা, পরিস্কার পরিচ্ছন্নতা,র্যালী,ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।   
ইন্জিনিয়ার মোশারফ হোসেন অডিটরিয়ামে সভায় স্বাগত বক্তব্যে রাখেন উপজেলা স্কাউট সম্পাদক মোঃ শফিকুল ইসলাম আজাদ আরো বক্তব্য রাখেন কাব ইউনিট লিডার মোঃ নজীবুর রহমান
সহ সভাপতি মোঃ আব্দুর রাজ্জাক, জেলা স্কাউট সদস্য, আব্দুর রশিদ হাওলাদার,সহকারী কমিশনার হিমাদ্রী শেখর দেবনাথ।
প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্কাউট সভাপতি সীমা রানী ধর তার বক্তব্যে বলেন বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা গড়ার কাজে সকল স্কাউট সদস্যদের আন্তরিক ভাবে আত্মনিয়োগ করতে হবে এবং প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে ২টি করে দল পরিচালনা করতে হবে। 
তিনি আরো বলেন আগামীদিনের সুনাগরিক গঠনের জন্য  স্কাউট আন্দোলন আরো বেগবান করতে হবে এবং  স্কাউট প্রোগ্রাম সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন।