ভান্ডারিয়া পৌরসভার নবনির্বাচিত মেয়র-কাউন্সিলরদের শপথ গ্রহণ

মোঃ মাইনুল মুন্সী, ভান্ডারিয়াঃ পিরোজপুরের ভান্ডারিয়া পৌরসভার নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ শেষ হয়েছে। গতকাল বুধবার দুপুর সাড়ে ১২ টায় বরিশাল বিভাগীয় কমিশনার’র হলরুমে তাদের শপথবাক্য পাঠ করান বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) মো. শওকত আলী।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের পরিচালক মোঃ আনোয়ার হোসেন, স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) ও ভান্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক সীমা রানী ধর।

এসময় শপথ বাক্য পাঠ করেন যারা- মেয়র মো. ফাইজুর রশিদ খসরু, কাউন্সিলর পদে ১ নম্বর ওয়ার্ডে ছিদ্দিকুর রহমান, ২ নম্বর ওয়ার্ডে টিপু তালুকদার, ৩ নম্বর ওয়ার্ডে আহাদুল ইসলাম খান রুবেল, ৪ নম্বর ওয়ার্ডে আব্দুল কাদের হাওলাদার, ৫ নম্বর ওয়ার্ডে মোঃ শাহীন মুন্সী, ৬ নম্বর ওয়ার্ডে মোঃ দেলোয়ার সিকদার, ৭ নম্বর ওয়ার্ডে মোঃ জাহাঙ্গীর হোসেন, ৮ নম্বর ওয়ার্ডে মো. মিলন এবং ৯ নম্বর ওয়াডে মোঃ গিয়াস উদ্দীন খন্দকার।

সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর হলেন মোসা. সাবিনা আক্তার, ইসরাত জাহান, জেসমিন আক্তার। উল্লেখ্য, গত ১৭ জুন ভান্ডারিয়া পৌরসভার নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়।

গত ৩০ জুলাই নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের গেজেট প্রকাশ করা হয়। বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন একটি পৌরসভায় গেজেট পাশ হওয়ার পরে প্রায় ত্রিশ দিন সময় লাগে শপথ গ্রহণ করতে, কিন্তু ভান্ডারিয়া পৌরসভা নির্বাচন শেষ হওয়ার পর গেজেট প্রকাশের দুই দিনের মধ্যেই খুবই দ্রুত গতিতে শপথ গ্রহণের কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

এটা ভান্ডারিয়া পৌরসভা বাসীদের জন্য অত্যান্ত সুখবর। তাই আপনারা যারা নির্বাচিত হয়েছেন তারা জনগণের সাথে সৌজন্যমুলক আচরণ করে বিশ্বস্থতার সাথে পৌরসভার উন্নয়ন মুলক কাজ করবেন বলে আশা রাখি।

অপরদিকে বরিশাল শপথ গ্রহণ শেষে বিকাল ৪ ঘটিকায় ভান্ডারিয়া শেখ কামাল পৌর অডিটরিয়ামে ভান্ডরিয়া উপজেলা আওয়ামীযুবলীগ এর সাধারণ সম্পাদক  যুবরত্ন জনাব এহসাম  হাওলাদার এর সঞ্চালনায় পৌরসভায় মেয়রের ক্ষমতাগ্রহণ শেষে সকল নবনির্বাচিত কাউন্সিলর, রাজনৈতিক নেতাকর্মী ও জনসাধরণ নিয়ে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

দোয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মহিউদ্দিন মহারাজ, ভান্ডারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মিরাজুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার সীমা রানী ধর, পৌর মেয়র মো. ফাইজুর রশিদ খসরু জমাদ্দার।

ধাওয়া ইউপি চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান টুলু, তেলিখালী ইউ পি চেয়ারম্যান মো শামসুদ্দিন হাওলাদার, উপজেলা যুবলীগের সভাপতি এনামুল কবির টিপু,  উপজেলা ছাত্রলীগের আহবায়ক রিচান সিকদার, যুগ্ম আহবায়ক মো. আলআমিন সরদার, ভান্ডারিয়া পেশাজীবি পরিষদ, চট্টগ্রাম’র প্রতিষ্ঠাতা ও অনলাইন কালান্তর২৪.কম এর সম্পাদক সৈয়দ মাইনুল ইসলাম মুঈন প্রমুখ।