ইমরানকে আদালতে হাজির করার নির্দেশ সুপ্রিম কোর্টের

অনলাইন ডেস্কঃ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে এক ঘণ্টার মধ্যে আদালতে উপস্থিত করতে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোকে (এনএবি) নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার বিকাল সাড়ে চারটার মধ্যে ইমরানকে হাজির করতে আদালত এ নির্দেশ দেয়।

নিউজ ডেস্ক: পাকিস্তানের দৈনিক ডন জানায়, প্রধান বিচারপতি উমর আতা বন্দিয়াল, বিচারপতি মুহাম্মদ আলি মাজহার এবং বিচারপতি আতহার মিনাল্লাহর সমন্বয়ে গঠিত তিন সদস্যের সুপ্রিম কোর্ট বেঞ্চ আল-কাদির ট্রাস্ট মামলায় ইমরানের গ্রেপ্তারের বিরুদ্ধে দায়ের করা আবেদনের শুনানি করার পর এ নির্দেশ এল।

পাকিস্তানের জিও নিউজ জানায়, ইমরানকে যেভাবে গ্রেপ্তার করা হয়েছে তা দেশের বিচার বিভাগীয় প্রতিষ্ঠানের জন্য অসম্মানের বলে আদালতে পিটিআই এর আবেদনের শুনানি চলাকালে মন্তব্য করেছিলেন প্রধান বিচারপতি উমর আতা বন্দিয়াল।

এরপরই সুপ্রিম কোর্ট ইমরানকে আদালতে হাজির করার নির্দেশ দেয়। ওদিকে, শুনানিতে ইমরান খানের আইনজীবী হামিদ খান শীর্ষ আদালতকে জানান, তার মক্কেল ইসলামাবাদ হাইকোর্টে গ্রেপ্তার পূর্ব জামিনের জন্য আবেদন করেছিলেন।

ইসলামাবাদ হাইকোর্ট থেকে ইমরানকে যখন গ্রেপ্তার করা হয় তখন তার বায়োমেট্রিক্স করানোর প্রক্রিয়া চলছিল। এসময় রেঞ্জাররা কোনো ধরনের অনুমতি ছাড়াই কক্ষে প্রবেশ করে ইমরান খানকে গ্রেপ্তার করে। তার সঙ্গে তারা খারাপ আচরণ করে। পাকিস্তানের প্রধান বিচারপতি বান্দিয়াল বলেছেন, “আদালত আজ একটি উপযুক্ত আদেশ জারি করবে।”

আদালত বিষয়টি ‘অত্যন্ত গুরুত্বের সঙ্গে নিয়েছে’ বলেও মন্তব্য করেছেন তিনি। ইমরান খান যে মামলার জন্য জামিন চাইছিলেন সেটি সম্পর্কেও খোঁজ নেন তিনি।