মঠবাড়িয়ায় মাদ্রাসার নামে জমি দখলের অভিযোগ

সোহেল, বিশেষ প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় মাদ্রাসার নামে এক ব্যক্তির জমি দখলের অভিযোগ উঠেছে। এ ঘটনার ভুক্তভোগী আঃ সালাম জমাদ্দার মাদ্রাসার প্রধান শিক্ষক মুফতি আম্মেদ ইয়াছিন, পরিচালনা কমিটির সভাপতি আঃ কুদ্দুস জমাদ্দার ও সাধারণ সম্পাদক রিপন জমাদ্দারসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে মঠবাড়িয়া থানায় লিখিত অভিযোগ করেন ও পরে আদালতে মামলাও করেন। সালাম জমাদ্দার উপজেলা দাউদখালী গ্রামের মৃত. মুনসুর আলী জমাদ্দারের ছেলে।

আঃ সালাম জমাদ্দার জানান, তারা বাড়ির সামনে ‘মারকাযুল হিকমাহ ওয়াল উলূমিয়া ইসলামী’ নামে একটি নূরাণী মাদ্রাসার সংশ্লিষ্টরা সম্প্রতি তার জমি দখল করে ঘর নির্মাণ করে। তিনি আরও বলেন, ওই মাদ্রাসায় দাতা হিসেবে তিনিও জমি দান করেছে।

এব্যপারে মাদ্রাসার প্রধান শিক্ষক মুফতি আম্মেদ ইয়াছিন ও পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক রিপন জমাদ্দার অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি (সালাম জমাদ্দার) আমাদের চাচা হন। তার জমি তার দখলেই আছে। তার পরেও শালিস ব্যবস্থায় তিনি জমি পেলে তাকে বুঝিয়ে দেয়া হবে।

স্থানীয় শালিশদার শাহাদাৎ হোসেন সগীর বলেন, উভয় পক্ষের উপস্থিতিতে জমির মাপঝোক হয়েছে। আবারও শালিস ব্যবস্থার আয়োজন করা হবে। তিনি (সালাম জমাদ্দার) জমি পেলে তাকে বুঝিয়ে দেয়া হবে।