রমজান উপলক্ষে মঠবাড়িয়ায় স্বল্পমূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

জুলফিকার আমীন সোহেল : পবিত্র রমজান উপলক্ষে পিরোজপুরের মঠবাড়িয়ায় স্বল্পমূল্যে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য বিক্রি শুরু করেছে। বুধবার সকালে পৌর শহরের ৭ নং ওয়ার্ডের গোরস্থান এলাকায় এ টিসিবি পণ্য বিক্রি হয়। প্রথম অবস্থায় চিনি, মসুর ডাল. ছোলাবুট ও সয়াবিন তেল বিক্রি করা হচ্ছে। বাজারে এসব পণ্যে মূল্য বেশী থাকার কারনে মানুষ টিসিবি‘র দিকে ঝুঁকছেন।

 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, এ পণ্য কেনার জন্য সামাজিক দুরত্ব বজায় রেখে মানুষ লাইনে দাড়িয়ে টিসিবি পণ্য ক্রয় করছেন। ক্রেতা জিল্লুর রহমান জানান, বাজারে বিভিন্ন পণ্যের মূল্য বেশী থাকার কারনে মানুষ এখানে আসছেন। যদিও দাইনে দাড়িয়ে ক্রয় করতে হচ্ছে তবুও এখানে অনেক সাশ্রয় মূলে পণ্য কেনা যাচ্ছে। কম মূল্যে পণ্য কিনতে পেওে তিনি খুব খুশি। তবে তিনি আরও পণ্য বাড়ানোর দাবি জানিয়েছেন।

টিসিবির ডিলার জাহাঙ্গীর হোসেন জানান, সয়াবিন তেল প্রতি লিটার ১০০ টাকা , প্রতি কেজি চিনি ৫৫, ছোলাবুট ৫৫, ডাল ৫৫ টাকা দরে বিক্রি হচ্ছে। প্রয়োজনের তুলনায় কম মালমাল সরবরাহ করা হচ্ছে। মালের চাহিদা খুব বেশী। তিনি আরো বেশী মালামাল বরাদ্ধ বাড়ানোর দাবী জানান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক বলেন, নিত্য প্রয়োজণীয় পণ্যের মূল্য সহনীয় রাখতে টিসিবির পণ্য বিক্রয় করা হচ্ছে। তিনি আরও জানান, টিসিবি পণ্যের চাহিদা থাকলে প্রয়োজনে আরো বেশী বরাদ্ধের সুপারিশ করা হবে।