করোনার সচেতনতায় ভাণ্ডারিয়া উপজেলা স্কাউট এর ব্যতিক্রমী সাইকেল র‌্যালী

শফিক আজাদ (উপজেলা প্রতিনিধি ভাণ্ডারিয়া) 

"করোনা ইচ্ছা করে কেহ অসাবধানতায়  মরোনা"এই শ্লোগানে উপজেলা বাসিকে উদ্বুদ্ধ করতে  উপজেলা স্কাউট আজ ২৭ এপ্রিল সকাল ১১ টায় ভাণ্ডারিয়া বিহারী লাল মৈত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে প্রাঙ্গন থেকে শুরু করে অর্ধশতাধিক   সাইকেলের একটি  রেলী   বাচষ্ট্যান্ড কলেমা চত্বরে হ্যাণ্ডস্যানিটাইজার ব্যবহার ও স্বাস্থ্য বিধি মানতে উদ্বুদ্ধ করতে অটো,মাহেন্দ্র,টেম্পু পথচারীদের মাঝে  মাস্ক বিতরন করা হয়। করোনার  প্রতিকৃতি প্রদর্শন করা হয়।   সারা বিশ্ব যখন করোনার যুদ্ধে নিঃস্ব  পার্শ্ববর্তী রাষ্ট্র ভারতে  যখন মৃত্যুর মিছিল তখন উপজেলা হাট বাজার পৌর মার্কেটের বিপনী বিতানে যখন স্বাস্থ্য বিধি উপেক্ষিত হচ্ছে 

কোন প্রকার সাবধানতা বা  লক ডাউন দিয়েও যখন ফেরানো যাচ্ছে না। তখন সামনে বিপদ অনিবার্য তাই বিপদের ছাইরেন বাজিয়ে সচেতন করা হয়। আতঙ্কিত নয় সচেতনতাই করবে জয় এমন শ্লোগানে শ্লোগানে রেলীটি উপজেলা অডিটরিয়ামে এক মতবিনিময় ও বিদায় অনুষ্ঠানে  যোগ দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নাজমুল আলম নবীন  অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে  উচ্চপদে প্রমোশন হওয়ার কারণে উপজেলা স্কাউট এর পক্ষ থেকে স্কাউট  স্কার্ফ  ও  ক্যাপ পরিয়ে দেন স্কাউট কমিশনার মোঃজহিরুল আলম সাথে ছিলেন স্কাউট সম্পাদক মোঃ শফিকুল ইসলাম আজাদ, সাংবাদিক মোঃশহীদুল ইসলাম মল্লিক, স্কাউট গ্রুপের পক্ষ থেকে স্মারক পুরস্কার তুলে দেন স্কাউট সদস্যবৃন্দ। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা স্কাউটের এর সভাপতি মোঃ নাজমুল আলম নবীন বলেন, সকল প্রতিকূলতার মধ্যেও স্কাউট তার উপরে অর্পিত দায়িত্ব  সব সময়ই যথাযথ ভাবে বাস্তবায়নের জন্য বদ্ধপরিকর। 

রাষ্ট্রের প্রয়োজনে নিজেকে উৎসর্গ করার মধ্যেই প্রকৃত সুখ ,তাই শুধু মাত্র ভোগে নয় ত্যাগের মাধ্যমে সুনাগরিক হিসেবে প্রমান করতে স্কাউট কাজ করে যাবে বলে আশা করছি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও স্কাউট কমিশনার মোঃজহিরুল আলম করোনার স্বাস্থ্যবিধি মেনে চলার উপর গুরুত্বারোপ করেন। 

অনুষ্ঠান পরিচালনা করেন স্কাউট সম্পাদক মোঃ শফিকুল ইসলাম আজাদ, ভার্চুয়াল লাইফে যোগদেন  সহকারী উপজেলা শিক্ষা অফিসার হিমাদ্রি শেখর দেবনাথ। সহকারী কমিশনার 

সভার শুরুতে সদ্যপ্রয়াত স্কাউট কমিশনার ও প্রধান শিক্ষক বাবু সজল কুমার রায়ের প্রতি ১মিনিট বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করে অনুষ্ঠান শুরু করা হয়।