মঠবাড়িয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে বসতঘরসহ নবদম্পতি পুড়ে ছাই

আঞ্চলিক প্রতিনিধি,পিরোজপুর :

পিরোজপুরের মঠবাড়িয়ায় বসতঘরে ভয়াবহ অগ্নিকাÐে আগুনে পুড়ে এক নবম্পতির মৃত্যু ঘটেছে। শনিবার দিনগত রাত সাড়ে তিনটার দিকে  পৌর শহরের কলেজপাড়া আবাসিক এলাকায় এ অগ্নিকাÐের ঘটনা ঘটে । এসময় আগুনে পুড়ে মো. সাইফুল ইসলাম ( ২৫) ও তার নব বিবাহিত স্ত্রী মনিরা আক্তার (১৮) মৃত্যু ঘটেছে । নিহত সাইফুল ইসলাম উপজেলার হারজী নলবুনীয় গ্রামের গ্রামের মো. বারেক হাওলাদার এর ছেলে । পুলিশ আজ রোবার সকালে নিহত দপ¥তির লাশ উদ্ধার করেছে। 

থানা ও স্থানীয় সূত্রে জানাগেছে, উপজেলার হারজী নলবুনীয়া গ্রামের মো. সাইফুল ইসলাম গত সাত মাস আগে বিয়ে করেন। গত একবছর ধরে সাইফুল পৌর শহরে কলেজপাড়া এলাকায় মহসেন উদ্দিন এর ভাড়া বাসায় থেকে ভাড়ায়চালিত অটো চালাতেন। শনিবার রাতে ওই ভাড়াটিয়া বাসায় কতার বাবা বারেক হাওলাদার , মা রুপিয়া বেগম, ছোটভাই শহীদুল ইসলাম ও তার শ্যালক রাকিব রাতের খাবার শেষে ঘুমিয়ে পড়েন। রাত অনুমান সাড়ে তিনটার দিকে বৈদি্যুতিক শর্টসার্কিট থেকে বসতঘওে অগ্নিকাÐের সূত্রপাত ঘটে। আগুন ছড়িয়ে পড়লে বাসার নিচে ঘুমিয়ে থাকা সাইফুল এর বাবামা ,ভাই ও ভাইয়ের শ্যালক বাইরে বের হয়ে যান। এদিকে বাসার দোতলায় ঘুমিয়ে থাকা সাইফুল ও তার নব বিবাহিতা স্ত্রী মনিরা ঘরে আটকা পড়ে যান। এসময় তারা আগুনে পুড়ে ঘটনাস্থলে নিহত হন। ফায়ার সার্ভিস খবর পেয়ে ঘটনাস্থলে এসে স্থানীয় জনতার সহায়তায় দুইঘন্টার চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। পুলিশ খবর পেয়ে আজ রোববার ঘটনাস্থলে হতে নিহত দম্পতির লাশ উদ্ধার করে। 

এ মর্মান্তিক ঘটনায় নিহত দম্পতির পরিবারে এখন রেশাকের মাতোম চলছে।

মঠবাড়িয়া ফায়ার স্টেশন কর্মকর্তা  মো. সুমন মিয়া বলেন, বৈদি্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাÐের সূত্রপাত ঘটেছে।  অগ্নিকাÐে বাসা, গাড়ি ও মালামালসহ ৩৪ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে। 

মঠববাড়িয়া থানার অফিসার ইনচার্জ মো. মাসুদুজ্জামান ঘটনা নিশ্চিত করে জানান, দুই জনের লাশ উদ্ধার করে জেলা মর্গে পাপঠানো হয়েছে। এ ঘটনায় মঠবাড়িয়া থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের হয়েছে।