ভাণ্ডারিয়ায় মাসিক আইন শৃঙ্খলা এবং উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

ভাণ্ডারিয়া প্রতিনিধিঃ

ভাণ্ডারিয়ায় গতকাল বৃহস্পতিবার উপজেলা পরিষদ সভা কক্ষে পৃথক ভাবে নতুন বছরে ২০২১ সালের প্রথম মাসিক আইন শৃঙ্খলা সভা এবং উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত হয়। এতে পৃথক ভাবে সভাপতিত্ব করেন উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম মিরাজ এবং উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল আলম নবীন। সভায় অন্যান্যের মধ্যে মুক্ত আলোচনায় বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আফতার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফাইজুর রশিদ খশরু জোমাদ্দার, ভাণ্ডারিয়া থানার অফিসার্স ইন চার্জ এস এম মাকসুদুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, প্রকৌশলী মো. বদরুল আলম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আওলাদ হোসেন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জহিরুল আলম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নাসীর উদ্দিন খলিফা, ইউপি চেয়ারম্যানদের মধ্যে ছিদ্দিকুর রহমান টুলু, মজিবুর রহমান চৌধুরী প্রমুখ। এসময় সকল দপ্তরের কর্মকর্তাগণ তাদের স্ব স্ব দপ্তরের কাজের অগ্রগতি বিষয়ে উপস্থাপন করেন। আগামী ২৩জানুয়ারি মুজিব শতবর্ষ উপলক্ষে সারা দেশে সরকারি ভাবে ৬৯হাজার সুবিধাভোগীদের নতুন ঘর প্রদানের উদ্ধোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলায় ৪শ২৫জন পাবে এ সুবিধা। সে কাজের ইতো মধ্যে ৯০% কাজের অগ্রগতি হয়েছে বলেও জানানো হয় সভায়। এছাড়াও উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মিরাজুল ইসলাম মিরাজ ব্যক্তিগত উদ্যোগে কিছু ঘর দেবেন বলেও জানান উপজেলা নির্বাহী অফিসার।

সভায় বক্তারা বলেন, পার্শবর্তী যে কোন উপজেলার চেয়ে ভাণ্ডারিয়া উপজেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক। করোনা কালীন সময়ে স্কুল ,কলেজ বন্ধ থাকায় কোন বহিরাগত অনুপ্রবেশকারী যাতে এ উপজেলার সুনাম ক্ষুন্ন করতে না পারে সে জন্য প্রশাসন সহ সকলস্তরের মানুষকে আন্তরিক হওয়ার আহবান জানানো হয়। এছাড়াও সরকারি বরাদ্ধকৃত অর্থের সদ্বব্যাবহার নিশ্চিত করার জন্য সকল দপ্তকরের কর্মকর্তাবৃন্দদের বিশেষ নজর রাখা ছাড়াও ঝাটকা নিধন রোধ,বাজারের অবৈধ ফুটপাত দখল রোধে বিশেষ প্রচার প্রচারণা বৃদ্ধি ও মোবাইল কোর্টের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

পরে উপজেলার ধাওয়া ইউনিয়নের একটি ওয়ার্ডে শূণ্য পদে উপ -নির্বাচনে বিজয়ী ইউপি সদস্যকে শপথ বাক্য পাঠ করান স্থানীয় সরকারের প্রধান নির্বাহী কর্মকর্তা উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল আলম নবীন।