ঝালকাঠিতে বিএনপির অর্ধশত নেতাকর্মী পদত্যাগ।

মো. নাঈম হাসান ঈমন, ঝালকাঠি প্রতিনিধি: ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলা বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের (একাংশ) অর্ধশত নেতাকর্মীদের গণপদত্যাগ উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে উপজেলার বাসস্ট্যান্ড এলাকায় তাদের ব্যক্তিগত কার্যালয় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয় বিএনপির কেন্দ্রীয় কমিটির সাবেক ভাইস চেয়ারম্যান সাবেক আইন প্রতিমন্ত্রী ব্যারিস্টার মোহাম্মদ শাহজাহান ওমর বীর উত্তম দীর্ঘদিন দলে মূল্যায়ন না পাওয়ায় সম্প্রতি বিএনপি থেকে পদত্যাগ করে আওয়ামী লীগে যোগদান করেন এবং ঝালকাঠি-১ আসনে আওয়ামী লীগের মনোনিত (নৌকা) প্রার্থী হয়ে নিবার্চন করছেন। দলের অবমূল্যায়নের অভিযোগ এবং প্রিয় নেতা ব্যারিস্টার শাহজাহান ওমর এর সমর্থন করায় বিএনপি ও সহযোগী সংগঠনের ৪৫জন নেতা-কর্মী সেচ্ছায় পদত্যাগের ঘোষণা দেন।

পদত্যাগকৃতরা হলেন, কাঁঠালিয়া উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মারুফ ও মো. ইলিয়াস মিয়া, উপজেলা যুব দলের সহ-সভাপতি মো. বশির হাওলাদার, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মো. হাসিব ভূট্টো, সদস্য সচিব মো. জাকির হোসেন, আওরাবুনিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মো. রনি সিকদার, শৌলজালিয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মো. হাসান সরদারসহ বিএনপি ও সহযোগী সংগঠনের ৪৫জন নেতা-কর্মীরা।

সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মারুফ বলেন, আমাদের প্রিয় নেতা বীর মুক্তিযুদ্ধ সাবেক মন্ত্রী এমপি বিএনপির অন্যতম ভাইস চেয়ারম্যান তিনি কিছুদিন আগে বিএনপি থেকে পদত্যাগ করেছেন। আওয়ামী লীগের নৌকা প্রার্থী হয়েছে। আমরা জাতীয়তাবাদের আদর্শে রাজনীতি করেছি। তার সাথে রাজনীতি করে ছোট থেকে বড় হয়েছি। তার হাতে আমাদের রাজনীতির আদর্শ হাতে খড়ি তার নেতৃত্বে এই দক্ষিণাঞ্চলের রাজাপুর কাঁঠালিয়া মানুষের সেবাযত্ন করে আসছি। আমি এবং সৈয়দ জাকির হোসেনসহ ৬ ইউনিয়নের নেতাকর্মীদের নিয়ে আমরা সকলে কাঁঠালিয়া উপজেলা বিএনপি দল থেকে স্বেচ্ছায় পদত্যাগ করিলাম।

সংবাদ সম্মেলনে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াস মিয়া বলেন, আমার সাথে আছে অন্যতম সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মারুফ আমাদের কাঁঠালিয়া উপজেলা শাখা বিগত ৩০ বছর যাবত বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সাথে সময় দিয়েছি।

আমার নেতা জনমানুষের সবার প্রিয় নেতা ব্যারিস্টার মোহাম্মদ শাহজাহান ওমর বীর উত্তমকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল থেকে অবমূল্যোন করার কারণে আজকের দীর্ঘদিন বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের ৪৫ বছর রাজনীতি করেছেন। গণমানুষের স্বার্থে তিনি রাজনীতি করেছেন আজকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল তাকে বিভিন্ন সময় হেয় প্রতিপন্ন করে।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল ঝালকাঠি জেলা থেকে শুরু করে কাঁঠালিয়া উপজেলা বিএনপির কমিটি পর্যন্ত ব্যারিস্টার শাহজাহান ওমরের কোন পরামর্শ গ্রহণ না করে কেন্দ্র এবং ঝালকাঠি জেলা যে সিদ্ধান্ত নিয়েছে তার আমরা তীব্র প্রতিবাদস্বরূপ আজকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল কাঁঠালিয়া উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মোঃ ইলিয়াস মিয়া, মোস্তাফিজুর রহমান মারুফ সহ কাঁঠালিয়া উপজেলার সকল নেতৃবৃন্দদের সাথে আলোচনা সাপেক্ষে আমরা আজকে উক্ত পথ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করিলাম। সংবাদ সম্মেলনে উপজেলা যুব দলের সহ-সভাপতি মো. বশির হাওলাদার বলেন, আমার নেতা ব্যারিস্টার মোহাম্মদ শাহজাহান ওমর বীর উত্তম এর থেকে স্থানীয় কমিটির মেম্বার হয়েছে তার থেকে জুনিয়র লোক। অথচ তাকে স্থায়ী কমিটির মেম্বার বানানো হয়নি।

তাকে অবিচিত করে জামাল নামক এক লোককে দিয়ে কাঁঠালিয়া উপজেলার সকল কমিটি করানো হয়েছে। আমাদের শাহজাহান ওমর দল ছেড়ে চলে গেছে আমরাও মূল্যায়ন না পাওয়ার কারণে আমি আমার সকল পথ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করিলাম। এসময় উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির (একাংশ) সাবেক সভাপতি আবদুল জলিল মিঞাজী, সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন কবির হাওলাদার।