ভান্ডারিয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালন

মো মাইনুল মুন্সী ভান্ডারিয়া প্রতিনিধি: পিরোজপুরের ভান্ডারিয়ায় যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়। আজ মঙ্গলবার সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত ও অন্যান্য প্রতিষ্ঠান সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত অবস্থায় উত্তোলনের মধ্যদিয়ে ভান্ডারিয়া জাতীয় শোক দিবস পালন কার্যক্রম শুরু হয়।

এর পর সকাল ৯টা ত্রিশ মিনিটে স্থানীয় ওভার ব্রিজ সংলগ্ন জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ সহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ সহ সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ। কর্মসূচীতে কালোব্যাচ ধারণ, আলোচনা সভা, যুব ঋনের চেক, সনদপত্র ও বৃক্ষের চারা বিতরণ, এছাড়া কুইজ, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতাসহ স্ব স্ব বিষয়ে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা অডিটরিয়ামে সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, স্বাধীনতার মহানায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব শুধু একজন রাজনৈতিক নেতাই ছিলেন না, তিনি মানুষ হিসেবে ছিলেন সকল গুণের অধিকারী।একটা জাতির মুক্তি ও একটি স্বাধীন, সার্বভৌম রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধু আজীবন সংগ্রাম করেছেন।

কিন্তু এদেশের কতিপয় প্রতিক্রিয়াশীল ষড়যন্ত্রকারী ও আন্তর্জাতিক চক্রান্তে বিপথগামী ঘাতকের বুলেটের আঘাতে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যসহ নির্মমভাবে নিহত হন – ১৯৭৫ এর ১৫ আগস্ট কালো রাতে। উপজেলা প্রশাসনের কর্মসূচিতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. ইয়াছিন আরাফাত রানা।

দুপুরে বঙ্গবন্ধুর উপর প্রামাণ্য চলচিত্র প্রদর্শন এবং ৭৫এর ১৫ই আগষ্ট শাহাদাৎ বরণকারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবসহ পরিবারের সদস্যগণের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত থাকেন, পৌর মেয়র মো ফাইজুর রশিদ খসরু, আ'লীগের কেন্দ্রীয় নেতা এ্যাড. ছিদ্দিকুর রহমান খান, জেলা আ'লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মো. আবুবক্কর সিদ্দিক মন্টু, টুংগিপাড়া আ'লীগ দপ্তর সম্পাদক হাফিজুর রশিদ তারেক, জেলা আ'লীগ সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা বাচ্চু হাওলাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, ধাওয়া ইউপি চেয়ারম্যান মো. ছিদ্দিকুর রহমান টুলু, উপজেলা যুবলীগের সভাপতি মো. এনামুল কবির টিপু তালুকদার।

সাধারণ সম্পাদক মো. এহসাম হাওলাদার সহ মুক্তিযোদ্ধা ও বিভিন্ন ইউনিয়নের ইউপি সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন। দোয়া মোনাজাত পরিচালনা করেন ভান্ডারিয়া উপজেলা মডেল মসজিদের ইমাম মাও: মুফতী মো: হাফিজুল ইসলাম মোহেব্বী।