বংশী শিল্পী একাডেমির ১০ম বর্ষপূর্তি উৎসব ২০২৩ উদযাপন।

বাবুল হোসেন বাবলা চট্টগ্রাম প্রতিনিধি : ০১জুন বংশী শিল্পী একাডেমির দশম বর্ষপূর্তি উৎসব উৎযাপন ও বর্ষসমাপনী পরীক্ষার সনদপত্র পুরস্কার বিতরণ এবং গুণীজন সংবর্ধনা গত ২৮ ও ২৯ মে অনুষ্ঠিত হয় টিআইসিতে ।

দুইদিন ব্যাপী অনুষ্ঠানমালার অংশ হিসেবে পেষ্টুন ব্যানার সম্বলিত ছাত্র-ছাত্রী ও অভিভাবক সহ আনন্দ র‌্যালী রেব করে। উদ্বোধনী দিনে প্রধান অতিথি ছিলেন চসিকের সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন।

একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক দীপংকর দেবনাথেল সভাপতিত্বে ও সংগঠক রাজীব বড়ুয়ার সঞ্চালনায় আলোচনা সভায় উদ্বোধক ছিলেন জেলা ও দায়রা জজ আদালত চট্টগ্রামের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এডভোকেট চন্দন কুমার তালুকদার।

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইংরেজি বিভাগের চেয়ারম্যান ও সিনেট সদস্য প্রফেসর ড. সুকান্ত ভট্টাচার্য । অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেব দুলাল ভৌমিক, সাউদার্ন মেডিকেল কলেজ হাসপাতালের এনেসিসওলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. কল্যাণ কুমার বড়ুয়া ও বিকাশ চৌধুরী বিপ্লব।

সমাপনী দিনে একাডেমির পরিচালক দীপংকর দেবনাথের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা পর্বে প্রধান অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রামের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর নারায়ণ চন্দ্র নাথ।

প্রধান আলোচক ছিলেন পুজা উদযাপন পরিষদ মহানগরের সভাপতি লায়ন আশীষ কুমার ভট্টাচার্য। সংবর্ধেয় অতিথি ছিলেন কাউন্সিলর এসরারুল হক এসরাল, কাজী মো. নুরুল আমিন মামুন। একাডেমির শিক্ষার্থীদের পরিবেশনা ছিল মনমুগ্ধকর এতে শিক্ষকদের সমবেত কণ্ঠে বাগেশ্রী ও পটদীপ রাগে শাস্ত্রীয় সঙ্গীত পরিবেশন করেন।

রবীন্দ্র সঙ্গীত, নজরুল সঙ্গীত, দেশের গান, পল্লী গীতি, আধুনিক গান, দলীয় ও একক নৃত্য পরিবেশনা তবলা লহড়া, আবৃত্তি সহ প্রতিটি বিষয়ে ক্ষুদে শিল্পীদের পরিবেশনা উপস্থিত দর্শক – শ্রোতাদের মৃগ্ধ করে।

কৃর্তি শিক্ষার্থীদের মাঝে সনদ পত্র বিতরণ করেন। অন্যান্যদের  মধ্যে বনফুল বড়ুয়া রাসেল, সত্যজিৎ বড়ুয়া, ভাস্কর বিশ্বাস, সঞ্জয় নাথ, রিটন চাকমা, সুমা দাশ বাসু দাশ নয়ন দাশ, রোমেন চৌধুরী, জয়শংকর দেবনাথ,অনিক দে, শুক্লা পাল, সুপ্তি পাল অংশুমান দাশ,উম্মে হাবিবা , ডালিয়া বড়ুয়া, সজল কান্তি মজুমদার ও বিজয় দাশ উপস্থিত ছিলেন।