কাউখালীতে মোখা মোকাবেলায় প্রস্তুত ৪৫ আশ্রয় কেন্দ্র।

সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের কাউখালীতে মোখা মোকাবেলায় প্রস্তুত ৪৫ আশ্রয় কেন্দ্র। কাউখালী উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সহ উপজেলার পাঁচটি ইউনিয়নে ইতিমধ্যে আলাদা আলাদা ভাবে দুর্যোগ মোকাবেলার প্রস্তুতিমূলক সভা করেছে।

বিভিন্ন এলাকায় লাল পতাকা ও টাঙানো হয়েছে। ঝুঁকিপূর্ণ এলাকার জনগণকে আশ্রয় কেন্দ্র যাওয়ার জন্য উপজেলা প্রশাসনসহ ইউনিয়ন পরিষদের প্রতিনিধিগণ ব্যাপক প্রচার চালাচ্ছে। নদীর তীরবর্তী জনগণের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। শনিবার (১৩ মে) কাউখালী উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মিয়া ও কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহের নিগার সুলতানা উপজেলার বিভিন্ন আশ্রয় কেন্দ্রগুলো পরিদর্শন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহের নিগার সুলতানা জানান, কাউখালীতে ঘূর্ণিঝড় মোকামেলার জন্য ৪৫টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। শুকনো খাবার, বিশুদ্ধ পানি, প্রয়োজনীয় ওষুধ আমরা প্রস্তুত করে রেখেছি।

উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ মিয়া মনু জানান, ঘূর্ণিঝড় মোকাবেলায় সকলকে এগিয়ে আসতে হবে। বিপদে ধৈর্য ধরতে হবে। উপজেলা প্রকল্প ও বাস্তবায়ন কর্মকর্তা রুনু বেগম জানান, আমাদের কন্ট্রোলরুম ২৪ ঘন্টা খোলা আছে। দুর্যোগ মোকাবেলায় আমরা ইনশাল্লাহ প্রস্তুত আছি। আশ্রয় কেন্দ্রগুলো প্রস্তুত করে রাখা হয়েছে।